জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৮/০৯/২০২৪ ৯:২৮ এএম
Oplus_131072

রামু বিদ্যুৎ সরবরাহ অফিসের বিভিন্ন অনিয়ম দুর্নীতি সহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের বিদ্যুৎ সংযোগ অন্যায়ভাবে বিচ্ছিন্ন করার প্রতিবাদ জানিয়েছেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন রামু উপজেলা সাধারণ শিক্ষার্থীরা। শনিবার, ৭ সেপ্টেম্বর দুপুরে শিক্ষার্থীরা এ রামু বিদ্যুৎ সরবরাহ অফিসে গিয়ে ছাত্র প্রতিনিধি যায়েদ বিন আমানের নেতৃত্বে এ প্রতিবাদ জানান। এসময় বিদ্যুৎ সরবরাহ ও বিল নিয়ে ভোগান্তির শিকার অসংখ্য গ্রাহক উপস্থিত ছিলেন।
বিদ্যুৎ অফিসের সামনে শিক্ষার্থীদের উপস্থিতিতে রামুর বিভিন্ন মসজিদ ও বৌদ্ধ বিহারের প্রতিনিধিরা বিদ্যুৎ সরবরাহ অফিসের নানা অনিয়ম ও দূর্ভোগের বর্ণনা দেন।
ছাত্র প্রতিনিধি যায়েদ বিন আমান জানিয়েছেন- রামু উপজেলা বিদ্যুৎ সরবরাহ অফিসের প্রকৌশলী গৌতম চৌধুরী যোগদানের পর থেকে নানা এ অফিসের কর্মকর্তা-কর্মচারিদের বিরুদ্ধে গ্রাহক হয়রানিসহ নানা অনিয়মের ছড়াছড়ি চলছে।
শনিবার শিক্ষার্থী ও ভূক্তভোগী গ্রাহকদের প্রতিবাদের পর বিদ্যুৎ সরবরাহ অফিসের আবাসিক প্রকৌশলীসহ অন্যান্য কোন সদুত্তর দিতে পারেননি। পরে প্রতিবাদ কর্মসূচির বিষয়টি জানার পর, কক্সবাজার বিদ্যুৎ সরবরাহ অফিসের কর্মকর্তারা রামু বিদ্যুৎ সরবরাহ অফিসে যান। পরে তাঁরা শিক্ষার্থী ও গ্রাহকদের কাছে অনিয়ম-দুর্নীতি ও গ্রাহক ভোগান্তির চিত্র পেয়ে তা লিপিবদ্ধ করেন এবং আগামী ১ মাসের মধ্যে এসব অভিযোগের সুষ্ঠু সমাধানের আশ^াস প্রদান করেন। এমনকি এসময় প্রতিবাদের মুখে রামু বিভিন্ন মসজিদ মন্দিরের বিচ্ছিন্ন হওয়া সংযোগ চালু করে দেন।
এদিকে প্রতিবাদ কর্মসূচিতে অংশ নেয়া শিক্ষার্থী ও ভুক্তভোগী গ্রাহকরা এসব অনিয়মের স্থায়ী সমাধান না হওয়া পর্যন্ত কঠোর অবস্থানে থাকার ঘোষনা দেন ।

পাঠকের মতামত

হেফাজতে ইসলামের কর্মী নিহত হওয়ার মামলায় ওসি রফিকুল তিন দিনের রিমান্ডে

হেফাজতে ইসলামের কর্মী নিহত হওয়ার মামলায় হাটহাজারী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) রফিকুল ইসলামের তিন ...

দালালরা পথ চিনিয়ে নিয়ে আসছে এ দেশে নতুন বিপদ রোহিঙ্গাস্রোত

মিয়ানমারের চলমান যুদ্ধ পরিস্থিতির পরিণামে বাংলাদেশে ফের নেমেছে রোহিঙ্গা অনুপ্রবেশের ঢল। প্রতিদিনই শ’য়ে শ’য়ে রোহিঙ্গা ...

কক্সবাজার রেললাইনে পাহাড় ধস

টানা বর্ষণের দ্বিতীয় দিন গতকাল শুক্রবার বিকেলে চট্টগ্রাম–কক্সবাজার রেললাইনের উপর পাহাড়ের একটি অংশ ধসে পড়েছে। ...